You dont have javascript enabled! Please enable it!

ত্রিপুরায় পাক গােলায় নিহত : ৬

আগরতলা, ৪ সেপ্টেম্বর (ইউ এন আই)-এক সরকারী সংবাদে জানা গেল, পশ্চিম ত্রিপুরার ভারতীয় গ্রাম গােপালনগরে পাক-বাহিনীর গােলাবর্ষণে ক’জন বাঙলাদেশী শরণার্থী নিহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে আজ সকালে। যে গ্রামে পাক গােলা বর্ষিত হয় সেটি আগরতলা থেকে ৩০ কিলােমিটার দূরে মােহনপুরের কাছে অবস্থিত। এক সরকারী রিপাের্ট থেকে পাক গােলাবর্ষণের খবর জানা গেল নিহতদের ৫ জনই শিশু।
পাক-সেনাবাহিনী সীমানার অপর পার থেকে এই গ্রামে প্রচণ্ড গােলাগুলি বর্ষণ করে। শরণার্থীদের কুঁড়েঘরগুলির ওপর তাদের গােলা এসে পড়ে।

আর একজন নিহত
পশ্চিম ত্রিপুরার বিশালগড় থানার অন্তর্গত আর একটি ভারতীয় গ্রাম হরিহগদুলায় গত মঙ্গলবার পাকিস্তান বাহিনীর গােলাবর্ষণে একজন বাঙলাদেশী শরণার্থী নিহত ও এক স্ত্রীলােক আহত হন। সরকারী সূত্রে সংবাদটি জানা গেছে।
বুধবারও ত্রিপুরা সীমান্তবর্তী ভারতীয় এলাকায় পাকিস্তানী সৈন্যরা গুলি ছুঁড়েছে। ঐ দিন উত্তর ত্রিপুরার কৈলাশর থানার অন্তর্গত শর্মাচরা গ্রামে ইয়াহিয়া বাহিনীর গােলা বর্ষণে দু জন ভারতীয় নাগরিক আহত হন।
একই সরকারী সংবাদে আরাে জানা গেল, বুধবার পশ্চিম ত্রিপুরার বেলচেরা গ্রাম থেকে একজন ভারতীয় নাগরিক ও একজন বাঙলাদেশী শরণার্থী এবং ৮টি ষাঁড়কে পাক বাহিনী ধরে নিয়ে গেছে।
একই দিন কুড়িজন মত রেজাকার এক পাকিস্তানী নাগরিককে সঙ্গে নিয়ে ভারতীয় সীমানাবর্তী গ্রাম মালায়াতে এক গৃহস্থবাড়ি ঢুকে জোর করে দুটি গবাদি পশু এবং কিছু ধান নিয়ে গেছে। তারা গৃহস্বামীকে নির্দয়ভাবে প্রহার করে। ঐ গ্রামটি উত্তর ত্রিপুরায় অবস্থিত।
ত্রিপুরার বিশালগড়, কমলপুর ও কৈলাশর প্রভৃতি গ্রামগুলি থেকে পাকিস্তান সৈন্যদের গােলাবর্ষণের সংবাদ রাজ্য সরকার জেনেছেন।

সূত্র: কালান্তর, ৫.৯.১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!