You dont have javascript enabled! Please enable it!

কাছাড়ে পাক নাশকতামূলক কাজ
চলন্ত ট্রেনের নিচে বােমা বিস্ফোরণ নিহত ১ : আহত ১২ শিলং,

১৬ সেপ্টেম্বর (ইউ এন আই)-গতরাতে আসামের কাছাড় জেলায় পাকিস্তানী নাশকতামূলক কাজের ফলে চলন্ত ট্রেনের নিচে প্রচণ্ড বিস্ফোরণ ঘটে। ফলে সেনাবাহিনীর একজন নিহত হয়েছেন এবং আহত হয়েছেন ১২ জন। আহতদের অধিকাংশই হলেন সেনাবাহিনীর লােক।
এক চলন্ত যাত্রীবাহী ট্রেনের চাকার নীচে প্রচণ্ড ক্ষমতাসম্পন্ন একটি বােমা বিস্ফোরিত হয়। আহত ৩ জন জোওয়ানের অবস্থা আশংকাজনক বলে জানা গেছে।
আজ এখানে প্রাপ্ত সংবাদে বলা হয়েছে, ট্রেনটি উত্তর-পূর্ব সীমান্ত রেলপথে করিমগঞ্জ-ধর্মনগর (আগরতলা) পথে যাচ্ছিল। ঘটনাটি ঘটে, সকাল ১১ টা ৫ মিনিটের সময় করিমগঞ্জ শহর থেকে ৩ কিলােমিটার দূরে বাঙলাদেশ সীমান্তের কাছে। ইঞ্জিন ছাড়া ৩টি বগিসহ মােটামুটি সমস্ত ট্রেনটাই উল্টে গিয়েছে। ৮টি যাত্রীবাহী কামরা ও ১৬টি রেল বিশিষ্ট ট্রেনের একটি তৃতীয় শ্রেণীর কামরার নীচেই বােমাটি বিস্ফোরিত হয়।
কামরাটিতে তখন প্রায় ৭০ জন যাত্রী ছিলেন। কামরাটির মেঝে সঙ্গে সঙ্গে উড়ে যায়। ছাদটিও সাংঘাতিকভাবে ক্ষতিগ্রস্ত হয়। একজন মহিলা যাত্রী অজ্ঞান হয়ে পড়েন। বিকৃত অবস্থায় তাকে নামান হয়।
এই ঘটনার পেছনে পাকিস্তানী নাশকতামূলক পূর্ব পরিকল্পিত ষড়যন্ত্র রয়েছে বলে অনুমান করা হচ্ছে।
ঘটনাস্থলের কাছেই পাওয়া আর একটি তাজা প্লাস্টিক বােমা সামরিক বিভাগের বিশেষজ্ঞদের হাতে দেওয়া হয়েছে। বােমাটির ওজন ৮ কিলােগ্রাম ঘটনাটি সম্পর্কে এখনও কাউকে গ্রেপ্তার করা হয়নি। তবে জিজ্ঞাসাবাদের জন্য ৪ জনকে আটক করা হয়েছে।
গৌহাটিতে প্রকাশিত উত্তরপূর্ব সীমান্ত রেলের এক প্রেসনােটে জানান হয়েছে, এই রেলপথের জেনারেল ম্যানেজার শ্রী এন, এন, ট্যাণ্ডেন বিমান যােগে ঘটনাস্থলে যাত্রা করেছেন। তাঁর সঙ্গে আছেন চিফ মেডিক্যাল অফিসার ও চিফ সিকিউরিটি অফিসার।

সূত্র: কালান্তর, ১৭.৯.১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!