You dont have javascript enabled! Please enable it!

আসামের করিমগঞ্জে পাকিস্তানী চরদের নাশকতামূলক কাজে মালগাড়ির ৪টি বগী বিধ্বস্ত

শিলং, ১৮ অক্টোবর (ইউ এন আই)-আসামের পাক-ভারত সীমান্ত জেলা কাছাড়ে পাকিস্তানীদের নাশকতামূলক কাজ ক্রমশই বৃদ্ধি পাচ্ছে। গতকাল রাতে পাকিস্তানী চরেরা উত্তর-পূর্ব রেলওয়ের করিমগঞ্জ ও বদরপুর বিভাগে চারগােলা ও ভাঙা স্টেশনের মধ্যে একটি মালগাড়ির ৪টি বগী উড়িয়ে দিয়েছে এবং পঁচশ ফুট রেল লাইন নষ্ট করায় উক্ত সেকশনে আজ বিকেল পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ থাকে।
পাক-ভারত সীমান্ত জেলা কাছাড়ে গত দু’মাস পাক চরেরা সাতবার ট্রেন উড়িয়ে দেওয়ার চেষ্টা করছে।
উত্তর-পূর্ব রেলওয়ে কর্তৃপক্ষের বক্তব্য অনুযায়ী জানা যায় যে, ত্রিশটি বগী বিশিষ্ট একটি মালগাড়ি এই লাইন দিয়ে রাত্রি দশটা চল্লিশ মিনিট নাগাদ যাওয়ার সময় পাকিস্তানী চরদের নাশকতামূলক কাজের ফলে চারটি বগী উড়ে যায়। বগীগুলি খালি ছিল। এই ঘটনায় কোনাে হতাহত হয় নি। ট্রেন লাইন বিধ্বস্ত হওয়ায় ঐ লাইনে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। রেল কর্তৃপক্ষ আশা করছেন যে, আজ বিকাল থেকে এই লাইনের ট্রেন চলাচল পুনরায় শুরু করতে পারবে।
রেলওয়ে কর্তৃপক্ষ জানান যে, এই বিস্ফোরণ সংগঠিত হওয়ার কিছু পূর্বে ঐ জায়গা দিয়ে একটি মালবাহী ট্রেন অতিক্রম করেছে। বিস্ফোরণের কিছু পূর্বে ঐ জায়গার রেল লাইনও পরীক্ষা করা হয়েছিল। তারা জানান যে খুব সম্ভবত বিধ্বস্ত ট্রেনটি ঐ জায়গায় আসার পূর্ব মুহূর্তেই ঐখানে বিস্ফোরক দ্রব্য রাখা হয়েছিল। করিমগঞ্জ থেকে জানা যায় যে, যখন ঐ বিস্ফোরণ সংগঠিত হয় তখন কয়েকজন পাকিস্তানীকে ঐ সীমান্ত থেকে পাকিস্তানের দিকে যেতে দেখা গিয়েছে।
এই বিস্ফোরণ হওয়ার আগের দিন রাত্রেও এই একই বিভাগে একটি নাশকতামূলক কাজের চেষ্টা হয়েছিল। সেদিন ওখান থেকে একটি অ্যান্টি ট্যাঙ্ক মাইন” এবং পাঁচটি প্লাস্টিক বিস্ফোরক রেললাইনের ওপর থেকে রেলকর্মীরা তল্লাসী কালে উদ্ধার করেছিলেন।

আসামে ট্রেন চলাচল বিঘ্ন
আসামে উত্তর-পূর্ব রেলওয়ের সারভােগ এবং বরপেটার মধ্যে একটি মালগাড়ির ছয়টি বগী আজ বিকালে লাইনচ্যুত হয়ে পড়ছে। এর ফলে গৌহাটি থেকে ধুবড়ী যাওয়ার ২৬ নং ডাউন ট্রেনটি আজ বাতিল করা হয়েছে। আসাম থেকে বাইরে যাওয়ার কোনাে ট্রেনই আজ রাত্রে ছাড়বে না। রেল কর্তৃপক্ষ আশা করেছেন যে, আগামীকাল বিকেল থেকে নিয়মিতভাবে ট্রেন যাতায়াত করতে পারবে।

সূত্র: কালান্তর, ১৯.১০.১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!