You dont have javascript enabled! Please enable it!

পাক বেতারে গেরিলাদের আক্রমণে ঢাকায় ক্ষতির কথায় স্বীকৃতি

নয়াদিল্লী ২১ অক্টোবর (ইউ এন আই)-আজ ঢাকা বেতারের এক ঘােষণায় মুক্তিযােদ্ধাদের আক্রমণে শহরের গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলির বিপুল ক্ষতির কথা কার্যত স্বীকার করা হয়েছে।
বেসরকারী পরিবহন প্রতিরক্ষায় সাহায্য করবে জাহাজ ও পরিবহন দপ্তরের মন্ত্রী শ্রীরাজবাহাদুর অল ইণ্ডিয়া মােটর ইউনিয়ন কংগ্রেসের সভায় বক্তৃতা প্রসঙ্গে ভারতের সঙ্গে যুদ্ধ করার জন্য যে পাকিস্তানী শাসকরা ছটফট করছে, তাদের প্রতি হুঁশিয়ারি জানিয়ে বলেন যে, ১৯৭১ সালের ভারত আর ১৯৬৫ সালের কিংবা তার আগেকার ভারত এক নয়। “দুনিয়ায় এমন কোনও শক্তি নেই যে ভারতকে পর্যুদস্ত করতে পারে।”
১৯৬৫ সালে ভারত-পাক সংঘর্ষকালে বেসরকারী পরিবহন যে সহায়তা করেছিল শ্রী রাজবাহাদুর তার উল্লেখ করে এই আশা প্রকাশ করেন যে, এখনও কোনও জরুরী অবস্থা দেখা দিলে বেসরকারী পরিবহন থেকে অনুরূপ সহায়তা পাওয়া যাবে।
পূর্বাহ্নে এ আই এম ইউ সি-র সাধারণ সম্পদাক শ্রীকুন্দন লাল দেশের প্রতিরক্ষার জন্য বেসরকারী পরিবহনের সহায়তা পাওয়া যাবে বলে প্রতিশ্রুতি দেন।
এই সংগঠনটির ম্যানেজিং কমিটি আগামী সপ্তাহে আমেদাবাদে মিলিত হয়ে উপরােক্ত মর্মে সদস্যদের কাছে আবেদন প্রচার করবে বলে তিনি জানান।
জম্মু সীমান্ত পরিস্থিতির পর্যালােচনা জম্মুর সীমান্ত বরাবর বিপুল পাকসৈন্য সমাবেশের ফলে যে উদ্বেগজনক পরিস্থিতির সৃষ্টি হয়েছে আজ জম্মু বিভাগের পদস্থ সরকারী কর্মচারীরা এক বৈঠকে মিলিত হয়ে তার পর্যালােচনা করেছেন। জম্মু, কাথুর, পুঞ্জ ও রাজৌরি জেলাগুলিতে অসামরিক প্রতিরক্ষা ব্যবস্থা জোরদার করার জন্য ঐ বৈঠক থেকে বিভিন্ন ব্যবস্থা নেওয়ার প্রস্তুত করা হয়।

সূত্র: কালান্তর, ২২.১০.১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!