You dont have javascript enabled! Please enable it!

সীমান্ত বরাবর ভারতীয় জোয়ানরা তৈরী
ইয়াহিয়ার সৈন্য সমাবেশের জবাবে প্রতিরক্ষামন্ত্রীর ঘােষণা

ফিরােজপুর, ২৭ অক্টোবর (ইউ এন আই)-ভারত পাকিস্তান সীমান্তে পাক সেনাবাহিনীর প্রচণ্ড সমাবেশের প্রতিরক্ষা রেখে প্রতিরক্ষা ব্যবস্থা হিসাবে সীমান্ত বরাবর ভারতীয় জোয়ানদের নির্দিষ্ট অবস্থান গ্রহণের নির্দেশ দেওয়া হয়েছে। ফিরােজপুর জেলার অগ্রবর্তী অঞ্চলে জোয়ানদের উদ্দেশ্যে ভাষণ দিতে গিয়ে প্রতিরক্ষামন্ত্রী শ্রীজগজীবন রাম আজ একথা জানান।
তিনি পুনরায় ঘােষণা করেন, পাকিস্তান যদি ভারত আক্রমণ করে তবে তাদের অঞ্চলেই যুদ্ধ হবে এবং একবার কোন অঞ্চল অধিকৃত হলে তা ছেড়ে দেওয়া হবে না।
তিনি বলেন, যদিও সীমান্ত অঞ্চল ছেড়ে পাকিস্তানী অধিবাসীরা পালিয়ে গেছে, কিন্তু ভারত সীমান্তবর্তী গ্রামগুলি কিছুতেই খালি করা হবে না। কারণ ভারতীয় জনগণ স্থির নিশ্চিত যে যুদ্ধ বাধলে ভারতীয় জওয়ানরা পাকিস্তানকে গুড়িয়ে দেবে।
শ্রী জগজীবনরাম এখানে এসে তাকে সেনাবাহিনীর জেনারেল, উচ্চপদস্থ পুলিস অফিসার ও বিশিষ্ট নাগরিকরা সম্বর্ধনা দান করেন। তিনি হুকেনওয়ালায় গিয়ে শহীদ ভগৎ সিং-এর সমাধিতে মাল্যদান করেন।
ছাত্রদের মধ্যে অসামরিক প্রতিরক্ষার প্রশিক্ষণ চালু করার সিদ্ধান্ত নিয়েছে বলে রাজ্যপাল ধরমবীরা জানিয়েছেন। রাজ্যের সবগুলি শিক্ষা প্রতিষ্ঠানকে এই মর্মে নিদশে দেওয়া হয়েছে বলেও তিনি জানিয়েছেন।

সূত্র: কালান্তর, ২৮.১০.১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!