You dont have javascript enabled! Please enable it!

পাকিস্তান ভারত বিরােধী প্রচার তীব্র করছে

নয়াদিল্লী, ৮ এপ্রিল (ইউ এন আই)-বাঙলাদেশে পাকিস্তান সেনাবাহিনীর নিষ্ঠুর কার্যকলাপে সােভিয়েত ইউনিয়ন এবং হালে মার্কিন যুক্তরাষ্ট্র উদ্বেগ প্রকাশ করায় পাকিস্তান জঙ্গীচক্র আজ ভারতবিরােধী প্রচারের আরও ধাপ বাড়িয়েছেন। তারা ভারতের বিরুদ্ধে যুদ্ধের প্রস্তুতি চালাবার অভিযােগ এনেছেন।
আজ সকালে পাকিস্তান বেতার ঘােষণায় অভিযোেগ করা হয়েছে, পূর্ব পাকিস্তানে সম্ভাব্য আক্রমণ চালাবার উদ্দেশ্য ভারতীয় সশস্ত্র বাহিনী প্রস্তুতি চালাচ্ছেন।
বড় শক্তিগুলির কাছে ভৎসনা (কার্যতঃ নিন্দা) এবং পূর্ব বাঙলায় প্রচণ্ড প্রতিকূলতা লাভ করার পর পাকিস্তান শাসকগােষ্ঠী পশ্চিম অংশের জনগণের দৃষ্টিকে অন্য দিকে সরিয়ে নেবার জন্য চড়া সুরে ভারতবিরােধী প্রচারকার্য শুরু করেছেন বলে পর্যবেক্ষক মহল মনে করছেন।
পাকিস্তান বিমান বহর পূর্ব বাঙলার আক্রমণ চালাবার পর প্রায় ১৫ দিন কেটে গিয়েছে। কিন্তু পাকিস্তান বেতার এতদিন এ সংবাদ ঘােষণা করার সময় পায়নি। আজ অবশ্য তারা স্বীকার করেছেন যে দেশের পূর্ব অংশে বিমান আক্রমণ চলেছে। তবে কারণ ব্যাখ্যা করতে গিয়ে বলা হয়েছে কতিপয় দুস্কৃতকারীদের বিরুদ্ধেই বিমান আক্রমণ চালানাে হয়েছে। বলা বাহুল্য, বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকেই পাক-শাসকগােষ্ঠী ‘দুস্কৃতকারী’ বলে ইঙ্গিত দিয়েছেন।
সাম্প্রতিক প্রচারকার্যে পাক-বেতার থেকে অভিযােগ আনা হয়েছে, পূর্ব-পাকিস্তান সংলগ্ন ভারতীয় সীমান্তে ভারতীয় বিমান বহরের আক্রমণাত্মক ঘাঁটিগুলিকে বিশেষভাবে প্রস্তুত রাখা হয়েছে। বড় হান্টার বিমান ও বড় পরিবহন বিমানগুলিকেও নাকি ভারতীয় সীমান্তে আনা হয়েছে।
পূর্বে পাক বেতারে অভিযােগ করা হয়েছিল, পূর্ব বাঙলার সীমান্তে, ভারতীয় সীমান্ত রক্ষীর সংখ্যা অনেক বাড়ানাে হয়েছে। আজ দাবি করা হয়েছে নতুন করে আরাে দুই ব্যাটেলিয়ান বি এস এফ মােতায়েন করা হয়েছে।
পাক বেতারে হুমকি দেওয়া হয়েছে, পাকিস্তান সৈন্য নাকি কঠোর হাতে অনুপ্রবেশকারীদের মুকাবিলা করছে।

সূত্র: কালান্তর, ২৩.১১.১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!