You dont have javascript enabled! Please enable it!

বালুরঘাট গেদে ও দর্শনায় অবিরাম পাক গােলাবর্ষণ
বহু নর-নারী হতাহত
(স্টাফ রিপাের্টার)

কলকাতা, ৩০ নভেম্বর-আজ পাক ফৌজ কৃষ্ণনগরে গেদে সীমান্তে এবং বালুরঘাটে প্রচণ্ড গােলাগুলি বর্ষণ করেছে। ভারতীয় নিরাপত্তা বাহিনী পাল্টা জবাব দেয়। কৃষ্ণনগর থেকে ইউ, এন, আই, জানাচ্ছে, সীমান্ত বর্তী গেদে গ্রামে একজন ভারতীয় বৃদ্ধা মারা গেছেন। বালুরঘাট থেকে সংবাদদাতা জানাচ্ছেন, আজ রাতে পাক গােলায় একটি পরিবারের চারজনই নিহত হয়েছেন।
সংবাদদাতা জানাচ্ছেন, আজ রাত সাড়ে আটটা থেকে দশটা পর্যন্ত পাকফৌজের গােলা শহরের উপর এসে পড়তে থাকে। কতজন হতাহত হয়েছে তার বিস্তারিত সংবাদ জানা যায় নি। শহর ত্যাগের হিড়িক পড়েছে। অনেকে রায়গঞ্জে চলে গেছে। অনেকে ভােরের অপেক্ষা করছে। গােলায় অনেক ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে।
ইউ এন আই জানাচ্ছে, পাক ফৌজ আজ দর্শনা হল্ট স্টেশন থেকে সকালে ভারতীয় সীমান্তে ভারী গােলা চালায়। গােলায় কাস্টমস্ ব্যারাকাটি সম্পূর্ণ ধ্বংস হয়ে গেছে। পাকিস্তানী ফৌজ বেতাই এবং লালবাজার সীমান্তেও গােলবর্ষণ করে। ভারতীয় নিরাপত্তা বাহিনী উপযুক্ত পাল্টা জবাব দিয়েছে।
মালদহ থেকে সংবাদদাতা জানাচ্ছেন, বালুরঘাট পৌরসভা এলাকায় শরণার্থী সহ প্রায় পৌনে দুই লক্ষ নরনারী ছিলেন। পাকিস্তানীদের ক্রমাগত বােমা বর্ষণের পর এখন শহরের জনসংখ্যা প্রায় পঞ্চাশ হাজারে এসে পৌঁছেছে। সংবাদদাতা জানাচ্ছেন, পাক গােলায় বালুরঘাটে যারা নিহত হয়েছেন তাঁদের মধ্যে রয়েছেন বীর সিং ট্রাক ড্রাইভার) ও তার পুরাে পরিবার, চণ্ডী বকী (ছাত্র) এবং হরিচরণ দাস।
সংবাদদাতা জানাচ্ছেন, খবর পাওয়া গেছে আজ সিঙ্গাবাদের ভারতীয় সীমান্ত রহণপুরের কাছে কড়াইবাড়ি অঞ্চলে দুটো পাক গােলা ধানের জমিতে এসে পড়ে। ফসল নষ্ট হয়ে গেছে তবে হতাহতের কোন সংবাদ নেই।

সূত্র: কালান্তর, ১.১২.১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!