You dont have javascript enabled! Please enable it!

ভারতীয় গ্রাম সােনাহাটের উপর পাক-বাহিনীর নির্বিচারে
গােলাবর্ষণ মুক্তিফৌজ গেরিলাদের হাতে শত্রুর গুপ্তচর ঘায়েল

শিলং, ২ জুন (ইউএনআই) আসামের গােয়ালপাড়া বাঙলাদেশ সীমানার কাছে পাক বাহিনী আজ ভারতীয় গ্রাম সােনাহাটের ওপর নির্বিচারে গােলাবর্ষণ করেছে। এখানে একটি সরকারি বার্তায় এই ঘটনাটি জানা গেল।
উক্ত বার্তায় বলা হয়েছে যে, আজ সকাল ১১টা থেকে পাকিস্তানীরা গােলাবর্ষণ শুরু করে। ভারতীয় সীমান্ত নিরাপত্তা বাহিনী তার প্রত্যুত্তর দেয়। পাকিস্তানের হাবভাব দেখে এই সীমানায় আগে থেকেই সীমান্ত নিরাপত্তা বাহিনীকে শক্তিশালী করে তােলা হচ্ছিল।
এই গােলাবর্ষণ কতক্ষণ চলেছে এবং কতজন হতাহত হয়েছে তা জানা যায় নি।
মেঘালয়ের গারাে পাহাড় জেলা সীমান্তের বিপরীত দিকে ময়মনসিংহ এলাকায় পাকিস্তানীরা পরিখা খনন করেছে, বিবর ঘাঁটি তৈরি করছে ও সীমান্তের ঘাঁটিগুলি মেরামত করছে। এই ঘাঁটিগুলি মুক্তিফৌজরা ধ্বংস করে দিয়েছিল।
গত ৩১ মে তারিখের বিলম্বে প্রাপ্ত এক রিপাের্টে জানা যায় যে, মেঘালয়ের খাসি পাহাড় ও পূর্ব বঙ্গের শ্রীহট্ট সীমান্তে পাক গােলা বর্ষণের ফলে মেঘালয়ের মুক্তাপুর গ্রামের বাজারে একটি বাড়ি অগ্নিদগ্ধ হয়েছে ও তার বাসিন্দারা আহত হয়েছে। আশেপাশের কয়েকটি বাড়িও ক্ষতিগ্রস্ত হয়েছে।
ইতিমধ্যে বাঙলাদেশ মুক্তিফৌজ জানিয়েছে যে, তাদের গেরিলাবাহিনী শ্রী হট্টের হরিপুর থেকে পাক সৈন্যদের হঠিয়ে দিয়েছে। হরিপুরে পাকিস্তনী পাইপ লাইনের কেন্দ্র রয়েছে।
গুপ্তচর ঘায়েল
বাঙলাদেশের পশ্চিমাঞ্চলে গঙ্গারামপুরে আজ মুক্তিফৌজ গেরিলা দল ৪ জন পাক গুপ্তচরকে ঘায়েল করেছে।
পাক গুপ্তচররা একটি জীপে প্রায় ৯ কোটি টাকা লুঠ করা মালপত্র বােঝাই করছিল এমন সময় অকস্মাৎ তারা গেরিলাদের দ্বারা আক্রান্ত হয় এবং নিহত হয়। জীপটি গেরিলারা দখল করে নিয়েছে।

সূত্র: কালান্তর, ৩.৬.১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!