You dont have javascript enabled! Please enable it!

হালুয়াঘাট ও রংপুর রণাঙ্গনে ১০০ ইয়াহিয়া সেনা খতম

আগরতলা, ২৪ জুলাই— গত কয়েকদিনে হালুয়াঘাট ও রংপুর রণাঙ্গনে বাঙলাদেশ মুক্তিযােদ্ধারা কমপক্ষে ১০০ শত্রু সৈন্য নিহত করেছে। সংবাদ ইউএনআইর।
ঢাকা থেকে মার্কিন সংবাদ সংস্থা এ্যাসােসিয়েটেড প্রেস জানিয়েছে, ফেনীর ১৩ কি:মি: উত্তরে চট্টগ্রাম বন্দর ও নােয়াখালির মধ্যে সংযােগ রক্ষাকারী একটি গুরুত্বপূর্ণ সেতু মুক্তিবাহিনী ধ্বংস করেছে।
সীমান্তের ওপার থেকে আগরতলায় প্রাপ্ত সংবাদটিতে বলা হয় যে, বরামারি অঞ্চলে দেশপ্রেমিক বাহিনী আধ ডজন সৈন্য নিহত করে এবং ময়মনসিংহ রণাঙ্গনেও প্রচুর ইয়াহিয়া সৈন্য খতম হচ্ছে।
যশাের রণাঙ্গণের খবর : খুলনার তেরাখাদা গ্রামে ৬ জনের বেশী হানাদার সৈন্য নিহত। ফলে ইয়াহিয়ার সাকরেদরা কেউই সৈন্য ব্যারাক ছেড়ে বাইরে আসতে চায় না।
রংপুরে একজন জামাত-ই-ইসলামী নেতাকে ইয়াহিয়ার দালালী করার জন্ম মুক্তিফৌজ হত্যা করে।
রাজশাহীতে মুক্তিফৌজের সঙ্গে মুখােমুখি সংঘর্ষের ফলে তিস্তার পশ্চিম পাড় থেকে ইয়াহিয়া বাহিনী পশ্চাদপসরণ করতে বাধ্য হয়।
কুমিল্লায় মুক্তিসেনাদের ক্রমবর্ধমান আধিপত্যে সমস্ত পাকসামরিক চক্র ঢাকা থেকে নতুন সৈন্য আমদানী করতে বাধ্য হয়েছে। বেরিগাঁওতে কিছু দালালকে জনগণ পুড়িয়ে মেরেছে। শ্রীহট্ট থেকেও পাকহানাদারদের পশ্চাদপসরণের সংবাদ পাওয়া গেছে।
জনাব তাজউদ্দিনের সম্পত্তি নিলাম হবে
পাক বেতার ঘােষণা করেছে, বাঙলাদেশ গণপ্রজাতন্ত্রী সরকারের প্রধানমন্ত্রী জনাব তাজউদ্দিন আমেদের সম্পত্তি রবিবার ঢাকায় নিলাম হবে। পাক বেতারের ভাষ্য, বিশেষ সামরিক আদালত এই “শাস্তি” দিয়েছে। অপর দুই আওয়ামী লীগ নেতা ওবেইদুর রহমান ও আবদুল মান্নানের সম্পত্তিও একসঙ্গে নিলাম হবে।

সূত্র: কালান্তর, ২৫.৭.১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!