You dont have javascript enabled! Please enable it!

বিভিন্ন রণাঙ্গনে মুক্তিবাহিনীর সাফল্য
(বিশেষ সংবাদদাতা)

মুজিবনগর, ১১ সেপ্টেম্বর (ইউএনআই) বাঙলাদেশের বিভিন্ন রণাঙ্গনে মুক্তিবাহিনীর বীর গেরিলা তৎপরতা ক্রমাগত জোরদার হচ্ছে। আজ এখানে বিলম্বে প্রাপ্ত আরও কয়েকটি খবর অনুযায়ী পাকহানাদার বাহিনীর ১০২ জন সৈন্য মুক্তিযােদ্ধাদের হাতে গত কয়েক দিনে খতম হয়েছে।
শ্রীহট্ট ময়মনসিংহ রণাঙ্গনে থেকে প্রাপ্ত খবর জানা গছে, মুক্তিবাহিনী গত ৮ সেপ্টেম্বর শ্রীহট্ট জেলার সােনরূপ ও দিল-খুন এবং মাধবপুর এলাকায় পাকসেনাদের ওপর অতর্কিত আক্রমণ চালিয়ে ১০ জনকে খতম করেন। গত বৃহস্পতিবার মুক্তিযােদ্ধারা লাতুবিয়ালী বাজার এলাকায় পাকসেনাদের ওপর অতর্কিত হামলা চালিয়ে ১ জনকে খতম করেন। ৮ সেপ্টেম্বর শ্রীহট্ট জেলার আট গ্রামের নিকটবর্তী এলাকায় মর্টার আক্রমণ চালিয়ে আমাদের বীর গেরিলারা ৮ জন শত্রুসেনা হত্যা করেন। ৬ সেপ্টেম্বর ডােগড়া এবং করিমপুর এলাকায় এক প্রচণ্ড সম্মুখ-সংঘর্ষে ৩ জন পাকসৈন্য ও ৪ জন রাজাকার মুক্তিযােদ্ধাদের হাতে নিহত হয়। শ্রীহট্ট জেলার বেলিয়া অঞ্চলে অপর একটি সংঘর্ষে মুক্তিবাহিনী গত ৪ সেপ্টেম্বর ২০ জন শত্রসেনা খতম করেন। ৬ সেপ্টেম্বর মুক্তিবাহিনী দিলকশ এলাকায় শক্ত ঘাঁটির ওপর আক্রমণ চালিয়ে ৪ জন খানসেনা খতম করেন। শ্রীহট্ট জেলার অভাঙির নিকট মুক্তিযােদ্ধাদের মাইন বিস্ফোরণে ৩ জন শত্রুসেনা খতম হয়। ময়মনসিংহ জেলার জাসলান্দির নিকট গুরুত্বপূর্ণ সড়ক সেতু ৫ সেপ্টেম্বর মুক্তিযোেদ্ধারা উড়িয়ে দেন। একই দিনে হাটগারগাঁও-এ মুক্তিবাহিনী তার যােগাযােগ ব্যবস্থা সম্পূর্ণরূপে বিপর্যস্ত করেন।
রংপুর, দিনাজপুর, রাজশাহী রণাঙ্গনে আমাদের মুক্তিযােদ্ধারা গত ৮ সেপ্টেম্বর রংপুর জেলার ভুরঙ্গামারী পাটেশ্বর এলাকায় পাকসৈন্য ঘাঁটির ওপর প্রচণ্ড আক্রমণ চালিয়ে ৩ জন শত্রুসেনা খতম করেন। একই দিনে তারা কুড়িগ্রামের পশ্চিমে পাকসৈন্যদের রসদবাহী গাড়ির ওপর আক্রমণ চালান। ফলে ২ জন শত্রুসৈন্য খতম হয়। ৭ সেপ্টেম্বর মুক্তিযােদ্ধারা লালমনিহাটের উত্তরে একটি গুরুত্বপূর্ণ সড়ক সেতু উড়িয়ে দেন। ৫ সেপ্টেম্বর কুড়িগ্রামে অপর একটি অতর্কিত আক্রমণে মুক্তিযযাদ্ধারা পাকসেনাদের ৫ জনকে হত্যা করেন এবং ১৪ জনকে আহত করেন। ৬ সেপ্টেম্বর মুক্তিযােদ্ধারা চাতাইল স্কুলে অবস্থানরত পাকসৈন্যদের ওপর আক্রমণ চালিয়ে ৫ জনকে খতম করেন।
৩ মুক্তিযােদ্ধা মতুয়া এলাকায় ৩ জন পাকসৈন্যকে হত্যা করেন এবং শত্রুপক্ষের আরাে ৪ জনকে আহত করে।
কুষ্টিয়া যশাের খুলনা রণাঙ্গন থেকে পাওয়া খবরে জানা গেছে, মুক্তিযােদ্ধারা ৬ সেপ্টেম্বর দুর্গাপুরের পাকসৈন্য ঘাঁটি অবরােধ করে প্রচণ্ড আক্রমণ চালান এবং ৪ জন শত্রুসেনা হত্যা করেন।

সূত্র: কালান্তর, ১২.৯.১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!