You dont have javascript enabled! Please enable it!

১ অক্টোবর ১৯৭২ঃ আজকের এদিনে প্রধানমন্ত্রী শেখ মুজিবুর রহমান

প্রধানমন্ত্রী শেখ মুজিবুর রহমান গণভবনে বিভিন্ন সংবাদপত্র ও বার্তা সংস্থার সম্পাদকদের সঙ্গে এক ঘরোয়া বৈঠকে মিলিত হন। বেতার ও টেলিভিশনের প্রধানরাও এ বৈঠকে উপস্থিত ছিলেন।

ভারতের শিক্ষামন্ত্রী নুরুল হাসান প্রধানমন্ত্রী শেখ মুজিবুর রহমান ও প্রেসিডেন্ট আবু সাঈদ চৌধুরীর সাথে দেখা করেছেন। প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাতের সময় ভারতীয় শিক্ষামন্ত্রীর সঙ্গে ছিলেন ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনার সুবিমল দত্ত। সাংবাদিকদের নুরুল হাসান বলেন, প্রধানমন্ত্রী শেখ মুজিবুর রহমানের সঙ্গে তার সাক্ষাৎকার খুবই আনন্দদায়ক হয়েছে।

প্রধানমন্ত্রীশেখ মুজিবুর রহমান রাষ্ট্রপতি বিচারপতি আবু সাঈদ চৌধুরী সঙ্গে সাক্ষাৎ করেছেন। প্রধানমন্ত্রী রাষ্ট্রপ্রধানের সঙ্গে বিগতদিনের বিভিন্ন কার্যক্রম আলোচনা করেছেন।

প্রধান নির্বাচন কমিশনার বিচারপতি ইদ্রিস নিজে উপস্থিত থেকে এদিন সকালে প্রধানমন্ত্রীর ধানমণ্ডির বাসভবনে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম ভোটার তালিকাভুক্ত করার মাধ্যমে ভোটার তালিকা প্রণয়নের সূচনা করেন। প্রধানমন্ত্রী বিসমিল্লাহ্‌ বলে সহাস্যবদনে ভোটার তালিকায় স্বাক্ষর করেন। এরপর এক এক করে তার পরিবারের সদস্যরা ভোটার তালিকাভুক্ত হন। নির্ধারিত সময়ের মধ্যেই কমিশন সরকারের সহযোগিতায় ভোটার তালিকা প্রণয়ন সম্পন্ন করতে সক্ষম হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!