You dont have javascript enabled! Please enable it!

গেরিলা তৎপরতায় ভীত পাকসেনারা বাঙলাদেশে আবার গণহত্যা শুরু করেছে

আগরতলা, ৮ অক্টোবর (ইউএনআই)- গেরিলা তৎপরতা তীব্রতর হওয়ায় দিশেহারা পাকসেনারা বাঙলাদেশের নানাস্থানে এখন ব্যাপক গণহত্যা শুরু করেছে। পাকসেনাদের হাতে নােয়াখালী জেলার বেগমগঞ্জ থানায় গতমাস পর্যন্ত ৫,৫০০ অসামরিক ব্যক্তি নিহত হয়েছে। এর মধ্যে ১,৫০০ জন নিহত গতমাসের শেষ কয়টি দিনে। সংশ্লিষ্ট এলাকা থেকে নির্বাচিত জনৈক এম, এন, এ মুক্তিবাহিনীর সদর দপ্তরে ঐ সংবাদ দিয়েছেন।
প্রকাশ গত ২৩ সেপ্টেম্বর বেগমগঞ্জ থানাস্থ রাজগঞ্জ বাজার এলাকায় মুক্তিবাহিনী ও হানাদারদের মধ্যে এক মুখােমুখি সংঘর্ষে পহু পাকসেনা এবং ১৭ জন রাজাকার নিহত হয়।
২ জন পাকসেনা এবং ১২ জন রাজাকার আহত হয়। আহতদের মধ্যে ৮ জন পরে মায়েজর্দি সদর হাসপাতালে মারা যায়। ৪ জন মুক্তিসেনা ঐ সংঘর্ষে প্রাণ হারিয়েছে।
প্রচণ্ড ক্ষগ্রিস্ত হয়ে পাকবাহিনী অতঃপর পশ্চাদপসরণ করে এবং যাবার পথে বহু গ্রাম জ্বালিয়ে দেয় ও প্রায় পাঁচ লক্ষ টাকা সম্পত্তি ক্ষতি বা লুণ্ঠিন সাধন করে।
মজুমদারহাট থেকে রাজগঞ্জে একদল পাক-দালাল এসে নিজেদের মুক্তিফৌজ বলে পরিচয় দিয়ে সকল গ্রাম্যমানুষকে প্রতারণার চেষ্টা করলে তাদের গ্রেপ্তার করা হয়।
সংবাদে বলা হয়েছে যে, রাজগঞ্জ বাজার ও সংলগ্ন এলাকায় বহু বাড়ি পাকসেনারা পুড়িয়ে দিয়েছে। লক্ষ্মীপুর মাদারী, চন্দ্রগঞ্জ, দালাল বাজার, বিজয়নগর, বেগমগঞ্জ এবং রাজগঞ্জে ১,৫০০ অসামরিক ব্যক্তি গুলিতে নিহত হয়েছে। ঐ সমস্ত গ্রামের শতকরা ৮০টি বাড়ি ধ্বংস হয়েছে।

সূত্র: কালান্তর, ৯.১০.১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!