You dont have javascript enabled! Please enable it!

ছাতক শহর মুক্তিফৌজের দখলে
বাঙলাদেশে মুক্তিবাহিনীর তৎপরতা বৃদ্ধি

মুজিবনগর, ২১ অক্টোবর (ইউএনআই)- শেষপর্যন্ত পাকসেনারা শ্রীহট্ট জেলার ছক শহর থেকে সরে যেতে বাধ্য হয়েছে। সরকারী সূত্রে বলা হয়েছে যে, ঐ অঞ্চলে সাতদিন একটানা যুদ্ধ চলে।
মুক্তিবাহিনীর হাতে ঐ সাতদিনে ৫০ জনের বেশি পাকহানাদার নিহত এবং বহু আহত হয়েছে। ভীত পাকসেনারা ছাতক শহর ছেড়ে ২০ কিলােমিটার দূরে সুনামগঞ্জে পালিয়ে যায়। ছাতক শহর এখন মুক্তিবাহিনীর দখলে। তবে পাকহানাদার কর্তৃক বিমান আক্রমণের আশংকা রয়েছে।
মুক্তিবাহিনী পাকহানাদারদের রংপুর জেলার লিমারী এলাকা থেকেও হটিয়ে দিয়েছে। ঐ এলাকার রেল যােগাযােগ ব্যবস্থা সম্পূর্ণ বিপর্যস্ত করে দেওয়া হয়েছে। সম্প্রতি পাকসেনারা কুমিল্লা রণাঙ্গনের সলদানাদি এলাকায় আক্রমণ চালায়ে মুক্তিবাহিনী সাহসীকতার সঙ্গে প্রতিরােধ করেন এবং আক্রমণকারীদের হটিয়ে দেয়। এই সংঘর্ষে ১৮ জন পাকসেনা নিহত হয়। এক সেকেণ্ড লেফটেনান্টসহ তিনজন হানাদার সেনা মুক্তিবাহিনীর হাতে ধরা পড়ে।
ঢাকা শহর থেকে তিন কিলােমিটার দূরে কাজলীতে প্যাকেজিং প্যান্টের স্টাফদের উপর গত বুধবার রাত্রে মুক্তিবাহিনী আক্রমণ চালান এবং সেখানে অগ্নিসংযােগ করেন। প্ল্যান্টের স্টাফরা পালিয়ে যেতে বাধ্য হন।
পুলিশ সূত্রে বলা হয়েছে, গতকাল ঐ স্থানে একটি মৃতদেহ উদ্ধার করা হয়েছে এবং প্ল্যান্টের যন্ত্রপাতির প্রচণ্ড ক্ষয়ক্ষতি হয়েছে।
প্রকাশ, ঐদিন মুক্তিবাহিনীর গেরিলাদের ৪০ জনের একটি দল ঐ আক্রমণ সংঘটিত করেন। প্ল্যান্টে ৬ ঘণ্টাকাল আগুন জ্বলতে থাকে।

সূত্র: কালান্তর, ৭.১০.১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!