You dont have javascript enabled! Please enable it!

দিনাজপুরে গেরিলা তৎপরতা আরাে বৃদ্ধি
ঢাকা-ময়মনসিংহ-এর টেলিযােগাযােগ বিচ্ছিন্ন

মুজিবনগর, অক্টোবর (ইউএনআই) বাঙলাদেশের দিনাজপুর জেলায় মুক্তিবাহিনীর তৎপরতা উল্লেখযােগ্য পরিমাণে বৃদ্ধি পেয়েছে। আজ বাঙলাদেশ বাহিনীর সদর দপ্তর থেকে প্রচারিত এক যুদ্ধ-বুলেটিন বলা হয়েছে যে, গেরিলারা গত ২১ অক্টোবর ঐ জেলার অমরখানা এবং জগদলহাটের মধ্যে একটি গুরুত্বপূর্ণ সেতু ধ্বংস করে দিয়েছেন। ঐদিন চিণ্ডামন এলাকায় মর্টার আক্রমণ চালিয়ে গেরিলারা ৩ জনকে নিহত এবং ৩ জনকে আহত করেন।
১৭ অক্টোবর নােয়াখালি জেলার নতুন বাজারে পাকসৈন্যদের গাড়ি ধ্বংস করে গেরিলারা ৩ জন পাকসেনাকে খতম এবং ৩ জনকে জখম করেছেন।
চট্টগ্রাম জেলার বড়পানুয়রি সন্নিকটে পাকবাহিনীর উপর গেরিলা তৎপরতায় ১ জন অফিসারসহ ৭ জন পাকসেনাকে খতম করেছেন। ঐ তৎপরতার ফলে গেরিলারা ৪টি হাল্কা মেশিনগান দখল করেছেন।
১৮ অক্টোবর মুক্তিসেনারা ঢাকা-ময়মনসিংহ এর মধ্যে একটি রেল-ট্রাক উল্টে দিয়েছে। ১৭ অক্টোবর ঢাকা-ময়মনসিংহ এর মধ্যে টেলিযােগাযােগ ব্যবস্থা বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে।
২১ অক্টোবর খুলনা জেলার বকসা’র নিকটে এক সংঘর্ষে ৪ জন পাক সেনা খতম এবং ৬ জন পাক সেনা খতম এবং ৬ জন জখম হয়েছে। ২৩ অক্টোবর পাকবাহিনীর একটি দল সাতক্ষিরা মহকুমার কাকডাঙ্গার দিকে এগনাের সময় গেরিলারা অতর্কিত আক্রমণ চালান। সংঘর্ষে ৪ জন শত্রুসেনা নিহত হয়। ২১ অক্টোবর দিওয়ানগঞ্জে একদল রাজাকার মুক্তিবাহিনীর কাছে আত্মসমর্পন করেছে।

সূত্র: কালান্তর, ২৬.১০.১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!