You dont have javascript enabled! Please enable it!

মুক্তিবাহিনীর তৎপরতা
ঢাকা ও নারায়ণগঞ্জে বহু পাকসেনা হতাহত

ঢাকা, ২৬ অক্টোবর (এপি) গতকাল ঢাকা ও নারায়ণগঞ্জে মুক্তিবাহিনীর গেরিলারা বেশ কয়েকটি উল্লেখযােগ্য তৎপরতা চালিয়ে বহু ব্যক্তিকে হতাহত করেছেন। পুলিশ সূত্রে জানানাে হয়েছে যে, গেরিলাদের বােমায় ঢাকার অভ্যন্তরে ৭ ব্যক্তি নিহত এবং ৩০ জন আহত হয়েছে।
গতকাল নারায়ণগঞ্জের একটি কর্মব্যস্ত স্থানে গেরিলাদের বােমার আঘাতে ৬ ব্যক্তি নিহত এবং ৩০ জন আহত হয়েছে। পুলিশ জানিয়েছে যে, শহরের উপকণ্ঠে একটি স্টোভ ফ্যাক্টরিতে বিস্ফোরণের ফলে ১ ব্যক্তি নিহত এবং ১ ব্যক্তি গুরুতর আহত হয়েছে। লােক অ্যাডমিনিস্ট্রেটিভ হেড কোয়ার্টারের কাছে গতকাল সন্ধ্যায় অপর একটি বােমা বিস্ফোরণে ৭ জন নিহত এবং ৪৩ জন আহত হয়েছে। নারায়ণগঞ্জ হাসপাতাল সূত্রে এই সংবাদ জানা গেছে। বিস্ফোরণের পর পাক সৈন্যবাহিনী ঘটনাস্থল ঘিরে ফেলে। ঐ স্থান থেকে কয়েকজনকে ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে গ্রেপ্তারও করে।
বিলম্বে প্রাপ্ত এক সংবাদে প্রকাশ যে, মুক্তিবাহিনী গত ১৮ অক্টোবর ‘লালশিরা’ নামক একটি পাকিস্তানী জাহাজকে সুন্দরবনের কাইরা এলাকায় ডুবিয়ে দিয়েছেন। মুজিবনগর থেকে ইউএনআই এই সংবাদ দিয়েছে। পরেরদিন ঐ এলাকায় একটি বড় পাক নৌকাকেও মুক্তিবাহিনী ডুবিয়ে দিয়েছন। ২১ অক্টোবর কুষ্টিয়া জেলার আমবাড়িয়াতে ৪০ জন পাকসেনা নিহত হয়েছে।

সূত্র: কালান্তর, ২৭.১০.১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!