You dont have javascript enabled! Please enable it!

মেহেরপুর শহরসহ ১২৫টি গ্রাম মুক্ত
কয়েকটি অঞ্চলে অসামরিক প্রশাসন চালু

কৃষ্ণনগর, ৯ নভেম্বর— মেহেরপুর শহরসহ মেহেরপুর গ্রহকুমার এক বিস্তীর্ণ এলাকা মুক্তিবাহিনী সম্প্রতি পাকহানাদারদের হাত থেকে মুক্ত করেছেন। গেরিলারা কুষ্টিয়া জেলার পাঁচশ বর্গমাইল এলাকা মুক্ত করেছেন এবং গানগান থানার পশ্চিম ও উত্তরাংশ থেকে মাথাভাঙ্গা নদী পর্যন্ত আধিপত্য স্থাপন করেছেন।
ইউ এন আই জানাচ্ছে : মেহেরপুর শহরটিকে পাক-হানাদারদের হাত থেকে মুক্ত করার জন্য গেরিলারা শহরটিকে তিন দিন থেকে অবরােধ করে। পাকবাহিনী শহর ছেড়ে যেতে বাধ্য হয়।
রাণীঘাট থেকে হই এন আই প্রেরিত অপর এক সংবাদে জানা গেল সদ্যমুক্ত মেহেরপুর, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া মহকুমার একাংশে বাঙলাদেশ সরকারের নিয়ন্ত্রণাধীন অসামরিক প্রশাসন ব্যবস্থা চালু হয়েছে। আওয়ামী লীগের এ জনৈক এম এল এ জানিয়েছেন যে, মেহেরপুর মহকুমার ৫০, গ্রাম মুক্ত হয়েছে এবং গ্রামগুলিতে অসামরিক প্রশাসন ব্যবস্থা চালু করা হয়েছে। মুক্ত এলাকার মানুষদের মেডিক্যাল ও অন্যান্য রিলিফ দান করা হয়েছে। কৃষকরা জমিতে চাষাবাদ শুরু করেছেন এবং স্বাভাবিক জীবনযাত্রায় ফিরে আসছে।
ঐ একই সূত্রে আরাে বলা হয়েছে যে চূয়াডাঙ্গা ও কুষ্টিয়া মহকুমায়ও ২৫টি গ্রাম মুক্ত। গ্রামগুলিতে অনুরূপভাবে অসামরিক প্রশাসন ব্যবস্থা চালু করা হয়েছে। মুক্ত এলাকার সমস্ত বাড়িতে বাঙলাদেশের পতাকা উড়ছে বলে তিনি দাবি করেন।

সূত্র: কালান্তর, ১০.১১.১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!