You dont have javascript enabled! Please enable it!

চট্টগ্রামে কর্ণফুলি পেপার মিলবন্ধ : ঢাকায় গেরিলা তৎপরতা

ঢাকা, ৫ নভেম্বর (এপি) চট্টগ্রামের সুবৃহৎ কাগজকল কর্ণফুলি পেপার মিল কাঁচা মালের অভাবে গত বুধবার থেকে বন্ধ হয়ে গেছে। মিলে দৈনিক ১০০ টন কাগজ তৈরি হতাে।
ঢাকার পুলিশ জানিয়েছে যে, শহরের অভ্যন্তরে মেশিন গানের গুলিতে ৪ ব্যক্তি নিহত এবং ২ জন গুরুতর আহত হয়েছে। গত সপ্তাহে এই নিয়ে ঢাকায় ১২ জন নিহত হলাে। গত কাল রাত্রে নিপ্রদীপ মহড়ার সময় ৪টি বিস্ফোরণ ঘটে। ২টি বিস্ফোরণে বিদ্যুৎ সরবরাহ সাব-স্টেশনের ক্ষতি হয়, ১টি বিস্ফোরণ ঘটে জনৈক রাজনৈতিক নেতার বাড়িতে।
ঢাকা শহর এবং শহরের চারপাশে ব্যাপক গেরিলা তৎপরতার ফলে পাক-জঙ্গী শাসক ও তাদের দালালদের আতঙ্কিত করে তুলেছে বলে আজ মুজিবনগর থেকে ইউএনআই জানিয়েছে। শহরের নিকটে তেজগাঁওতে এক পাক-নৌকাতে আক্রমণ চালিয়ে গেরিলারা সম্প্রতি ৫ জন সৈন্যকে খতম ও ৬ জনকে জখম করেছেন। দেমরা ও কাঞ্চন শিল্প এলাকায় বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা গেরিলারা বিপর্যস্ত করে দিয়েছেন এবং সিদ্দিরগঞ্জের বহু সংখ্যক রাজাকার ঐ সমস্ত সংঘর্ষে নিহত হয়েছে।
গেরিলারা গত ২ অক্টোবর ভায়াডাঙ্গা ও শ্রীবােরাদিয়ার মধ্যে টেলিযােগাযােগ ব্যবস্থা বিচ্ছিন্ন করে দিয়েছেন। ঐদিন নানদিনী পুলিশ ক্যাম্পে আক্রমণ চালিয়ে মুক্তিবাহিনী ২ জনকে খতম করেছেন।

সূত্র: কালান্তর, ৬.১১.১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!