You dont have javascript enabled! Please enable it!

গেদে, বার্ণপুর ও শিকারপুরে অবিরম পাকগােলা বর্ষণ

কলকাতা, ১৬ নভেম্বর (ইউএনআই) নদীয়া জেলার শিকারপুর, বার্ণপুর ও গেদে অঞ্চলে আজ পাকসৈন্যরা একটানা গােলা বর্ষণ করেছে। পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের জনৈক মুখপাত্র আজ জানিয়েছেন যে, পাকিস্তান সকালে শিকারপুর এলাকায় গােলাবর্ষণ করে এবং দুপুর থেকে বার্ণপুর ও গেদে এলাকায় গােলাবর্ষণ শুরু করে। মুখপাত্র জানান, ঐ তিনটি স্থান থেকে আজ ২০০টি পাকগােলা উদ্ধার করা হয়।
পাকিস্তান সৈন্যরা গতকাল ও আজ দক্ষিণ ও পশ্চিম ত্রিপুরার বিনা প্ররােচনায় গুলি চালিয়েছে। ফলে একজন তরুণী নিহত এবং তিনজন আহত হয়েছে। বহু বাড়ি ধ্বংস হয়েছে। ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী এর যােগ্য প্রত্যুত্তর দেয়। গতকাল বিশালগড় থানাস্থ মন্দভাগে পাকসেনারা গােলা বর্ণনা করেছে। গত রবিবার পাকগােলায় গারাে পাহাড়ের মহেন্দ্রগঞ্জ এলাকায় ২ জন ভারতীয় নাগরিক নিহত এবং তিনজন আহত হয়েছে। ভারতীয় নিরাপত্তা বাহিনী যােগ্য প্রতুত্তর দেন। গারাে ছিল জেলার ছন্দভৌলে ২টি গােপন মাইন উদ্ধার করা হয়েছে।
গতকাল পাকসেনারা আগরতলায় ১০ মিনিট ব্যাপী গােলাবর্ষণ করে। ৮টি গােলা শহরের অভ্যন্তরে এসে পড়ে। এ মাসে আগরতলায় এটি ২য় গােলাবর্ষণের ঘটনা। গােলাবর্ষণের ফলে গতকাল ১ জন মহিলা ঘটনাস্থলে মারা যান এবং ৬ জন আহত হয়েছেন। ৬টি বাসগৃহ এবং একটি বই-এর দোকানের ক্ষতি হয়েছে।
পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের জনৈক মুখপাত্র আজ জানিয়েছেন যে, বাঙলাদেশ পশ্চিমবঙ্গ সীমন্তে পাকসেনাদের ক্রমান্বয়ে গােলাবর্ষণে সীমান্তবর্তী অঞ্চলে এক উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে।
জলপাইগুড়ির খবর : গত দু’দুদিন যাবৎ সংশ্লিষ্ট জেলায় রায়গঞ্জ থানার বিভিন্ন স্থানে পাক গােলাবর্ষণ অব্যাহত রয়েছে।

সূত্র: কালান্তর, ২২.১১.১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!