You dont have javascript enabled! Please enable it!

বাংলাদেশ সংগ্রাম সহায়ক
সাব-কমিটি গঠন

আগরতলা, ২৭ মে, বাংলাদেশ সংগ্রাম সহায়ক কেন্দ্রীয় পরিষদের মহকুমা পর্যায়ে একটি সাব কমিটি গঠন করার উদ্দেশে গত ২৯ এপ্রিল উদয়পুরের এসডিও অফিসে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় বাংলাদেশের পরিস্থতি নিয়ে বিস্তৃত আলােচনা হয় এবং উপস্থিত সকলেই বাংলাদেশের মুক্তি সংগ্রাম ও সংগ্রামীদের প্রতি তাদের পূর্ণ সমর্থন ও সহানুভূতি প্রকাশ করেন।
সভায় সর্বসম্মতিক্রমে নিম্নলিখিত সদস্যগণকে নিয়ে উদয়পুরে মহকুমা পর্যায়ে বাংলাদেশ সংগ্রাম সহায়ক কেন্দ্রীয় পরিষদের সাব-কমিটি গঠিত হয়: সর্ব শ্রী কুমুদবন্ধু ভট্টাচার্য (সভাপতি) এন. কে. সরকার, এম.এল.এ (সম্পাদক) এস ব্যানার্জি, এস.ডি.ও.এল.ডি. কুণ্ড, এস.ডি.ডি.এম.ও.এস গণেশন, হ. ই. পি, বি, দেববর্মা, বি.ডি.ও দেবেন্দ্র চন্দ্র নিয়ােগী, সত্যবান দাস, কুঞ্জমােহন দাস, অরুণ সুর, কালাচাদ নাগ, পি.বি. চৌধুরী, এস. ভট্টাচার্য, ই. আলী চৌধুরী, এম.এল.এ.বি.বি. বিশ্বাস, কৃষ্ণানন্দ ভৌমিক, ব্রজ রমণ সরকার, ডি. ডি. ভট্টাচার্য, নিত্যগােপাল শূর, কামিনী দাস, সমরেন্দ্র রায়, মরণ চন্দ্র দাস, এম. হােসেন, নন্দলাল নােয়াতিয়া, মনােজ রােয়াগা, অনিল সরকার, দীনেশ সাহা, ফণী সেন, হারাধন ব্যানার্জি, শান্তিদেব রায়, নসু চন্দ্র, অবনী দাস, কুলমান ঘােষ, হীরালাল দেব নাথ, সুধীর দে, প্রফুল্ল বর্ধন, হরিভূষণ পাল, ধীরেন্দ্র ঘােষ, রমণী নন্দী, বিশ্বম্ভর দেবনাথ, কৃষ্ণধন দাস, শৈলেশ মজুমদার।
বাংলাদেশে মুক্তিফৌজ তাদের ন্যায্য দাবির জন্য সংগ্রাম করছেন। সভায় উপস্থিত সভ্যগণ বলেন যে, তাদের এই সংগ্রামে স্বেচ্ছায় সাহায্য করার জন্য তারা সর্বদা প্রস্তুত।
সভায় সর্বসম্মতিক্রমে আরাে স্থির হয় যে, উক্ত মহকুমার মধ্যে গ্রামীণ পর্যায়ে আরাে কয়েকটি স্থানীয় কমিটি গঠন করার ক্ষমতা এই সাব-কমিটির থাকবে।
সভায় এ কথাও আলােচনা হয় যে, শরণার্থীদের শিবির পরিচালনার কাজে নেতৃস্থানীয় যে ব্যক্তিগণ সরকারের সঙ্গে সহযােগিতা করবেন এই সাব কমিটি তাদেরকে নিয়ে গ্রামীণ পর্যায়ে স্থানীয় কমিটি গঠনের উদ্যোগ নেবেন।

সূত্র: গণসংহতি
৩০ মে, ১৯৭১
১৫ জ্যৈষ্ঠ, ১৩৭৮

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!