You dont have javascript enabled! Please enable it!

গণমুক্তি পরিষদের ডাকে যাচারায় বিরাট জনসভা

যাচারায় বাজার, ২৮ এপ্রিল গণমুক্তি পরিষদের আহ্বানে যাচারায় বাজারে তিন সহস্রাধিক লােকের এক সভা হয়। সভায় সভাপতিত্ব করেন কমরেড বিজয় দেব শর্মা। কম, দশরথ দেব এমপি বলেন, এ দেশের সকল অংশের জনগণই বাংলাদেশের স্বাধীনতার সংগ্রামকে অকুণ্ঠ সমর্থন জানাচ্ছেন। কম, দেব বলেন, এখন কাপড়, জামার চেয়েও বেশি প্রয়ােজন হলাে মুক্তিফৌজের হাতে প্রচুর পরিমাণ গােলা-বারুদ ও আধুনিক অস্ত্র-শস্ত্র তুলে দেওয়া। বন্ধুত্বপূর্ণ রাষ্ট্রগুলাের এই কাজে এগিয়ে আসা। এ কাজ না করলে এই স্বাধীনতা সংগ্রামের সমর্থনে প্রকৃত অর্থ থাকবে না।
তিনি বলেন, শরণার্থী যুবকদের উচিত নিজেদের পরিবারের অন্যান্যদের ভারতের আশ্রয় শিবিরগুলােতে নিরাপদে রেখে বাংলাদেশের রণাঙ্গনে ইয়াহিয়ার জল্লাদ বাহিনীর মােকাবিলা করে বাংলাদেশকে স্বাধীন করা। দেশ মাতৃকার এই চরম দুর্দিনে বাংলাদেশের বাইরে নিরাপদ আশ্রয়ে নিশ্চিন্তে বসে থাকার কথা কোনাে দেশপ্রেমিক কল্পনায় আনতে পারেন না।
কেন্দ্র থেকে উপযুক্ত সাহায্য এনে বাংলাদেশ থেকে আগত শরণার্থীদের সুষ্ঠুভাবে রাখার জন্য তিনি ত্রিপুরা সরকারকে অনুরােধ জানান। তিনি বলেন, অন্য রাজ্যের শরণার্থী শিবিরগুলােতে এই ক্রমবর্ধমান একটা অংশকে স্থানান্তরিত করার কথা ত্রিপুরা সরকারকে ভাবতে হবে।
কৃষি ঋণ, দাদন, টেস্ট রিলিফ, খয়রাতি সাহায্য বন্টন, জুমিয়া ও ভূমিহীন পুনর্বাসনের কাজে এখনই হাত দিয়ে ও স্থানীয় অধিবাসীদের রক্ষা করতে তিনি ত্রিপুরা সরকারকে অনুরােধ জানান।

সূত্র: দেশের ডাক
৭ মে, ১৯৭১
২৩ বৈশাখ, ১৩৭৮

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!