You dont have javascript enabled! Please enable it!

ট্রেজারিতে পাক মুদ্রা গ্রহণের ব্যবস্থা দাবি

শ্রী দশরাথ দেব এমপি এবং শ্রী নৃপেন চক্রবর্তী গত ১৯ এপ্রিল জেলা শাসকের সাথে সাক্ষাৎ করে বাংলাদেশ থেকে আগত নির্যাতিত জনগণের কয়েকটি অসুবিধার প্রতি দৃষ্টি আকর্ষণ করেন। এই অসুবিধাগুলাের অন্যতম হলাে পাক মুদ্রা বিনিময়ের ব্যাপারে চরম দুর্ভোগ, যানবাহনের অভাব, শিশুদের জন্য দুধের অভাব, যারা সাময়িকভাবে আত্মীয়-স্বজনের বাড়িতে আছেন, তাদের জন্য আশ্রয় শিবিরের অভাব ইত্যাদি। এ ছাড়া ত্রিপুরায় আরও খাদ্য ও নিত্যপ্রয়ােজনীয় পণ্য আমদানি করা, মূল্যবৃদ্ধি রােধের কঠোর ব্যবস্থা অবলম্বন করা, গাড়ি ভাড়া বৃদ্ধির প্রতিরােধ করার ব্যাপারেও তারা গুরুত্বারােপ করেন। কোনাে প্রতিক্রিয়াশীল পত্রিকার উস্কানিতে গত ১৮ এপ্রিল শহরে কয়েকটি অপ্রীতিকর ঘটনা ঘটায়, তারা সরকারকে ঐ ধরনের ঘটনা যাতে না ঘটতে পারে তার প্রতি সতর্ক দৃষ্টি রাখতে বলেন।
জেলা শাসক আশ্বাস দেন যে, এই সকল ব্যাপারে কার্যকরী ব্যবস্থা অবলম্বন করা হবে। মুদ্রা বিনিময়ের বিষয়টি এখন কেন্দ্রীয় সরকারের বিবেচনাধনী আছে।
লােভা সদস্য শ্রী বীরেন দত্ত ও দশরথ দেব স্বরাষ্ট্রমন্ত্রীকে এক তার বার্তায় অনুরােধ করেছেন, আগরতলা ও ত্রিপুরার বিভিন্ন ট্রেজারিকে যেন অবিলম্বে পাক মুদ্রা গ্রহণের অনুমতি দেয়া হয়।

সূত্র: দেশের ডাক
২৩ এপ্রিল, ১৯৭১
০৯ বৈশাখ, ১৩৭৮

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!