You dont have javascript enabled! Please enable it!

২ আগস্ট ১৯৭১ শান্তি কমিটি

মুক্তিযুদ্ধের বিরোধিতাকারীরা এদিন ঢাকায় মাদ্রাসা সম্মেলন করে। সম্মেলনে একিউএম শফিকুল ইসলাম, খাজা খয়েরউদ্দীন, মাওলানা আবদুর রহিম, অধ্যা. গোলাম আযম, ফরিদ আহমদ, মতিউর রহমান নিজামী, মাওলানা আশরাফ আলী, ড. হাসান জামান প্রমুখ বক্তব্য রাখে।
এ সম্মেলনে জামাতের তৎকালীন সহকারী আমীর পরবর্তিতে আইডিএল-এর নেতা মাওলানা আব্দুর রহিম বলেছিল, ‘বর্তমান সরকার একদিকে পাকিস্তানের অস্তিত্ব রক্ষার জন্যে সংগ্রাম করছে, অপরদিকে ইসলামের ভিত্তিতে সত্যিকার পাকিস্তান গঠনের চেষ্টায় নিয়োজিত রয়েছে।’
গোলাম আযম এই সম্মেলনে উপস্থিত সবাইকে পাকিস্তানের আদর্শ ও সংহতি রক্ষার জন্যে দৃঢ় সংগ্রামে অবতীর্ণ হওয়ার আহবান জানিয়ে বলেছিল, ‘অতীতে এক শ্রেণীর কায়েমী স্বার্থবাদীরা ইসলামী শিক্ষার পথে বাধা সৃষ্টি করেছে। এরা ইসলাম ও পাকিস্তানের দুশমন।’ তৎকালীন ছাত্রসংঘ ও আল-বাদর বাহিনী প্রধান মতিউর রহমান নিজামী পাকিস্তানকে রক্ষার জন্যে আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করে।
পাকিস্তানিদের এই দালালরা পাকিস্তানের আদর্শ ও সংহতির পরিপন্থী বই পুস্তক বাজেয়াপ্ত করার, সরকারি প্রতিষ্ঠান ও শিক্ষা প্রতিষ্ঠান থেকে পাকিস্তানবিরোধীদের উৎখাতের দাবি জানিয়েছিল। এই দালালরা এদিন ঢাকা শহরে মিছিল এবং শোভাযাত্রাও করে।

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!