You dont have javascript enabled! Please enable it!

২৪ জুলাই ১৯৭১ সৈয়দ বদরুজ্জামান

ময়মনসিংহ হইতে নির্বাচিত আওয়ামী লীগ দলীয় প্রাদেশিক পরিষদ সদস্য সৈয়দ বদরুজ্জামান এই দিনে Bhutto এর সাথে তাহার ক্লিফটনস্থ বাসভবনে ঘণ্টা কাল ব্যাপী বৈঠক করেছেন। পরে তিনি সাংবাদিকদের জানান Bhutto এর সাথে তার দলের এমএনএ ও এমপিএ দের সম্ভাব্য সহযোগিতা ও সমন্বয়ের কথা আলচনা করেছেন। তিনি জানান এই বৈঠকে Bhutto এর অন্যান্য নেতারাও উপস্থিত ছিলেন। তিনি আরও বলেন Bhutto এর সাথে ইয়াহিয়ার বৈঠকের পর তিনি Bhutto এর সাথে আবার বৈঠকে বসবেন। সম্ভব হইলে তিনি উভয় অংশের অন্য দলের নেতাদের সাথেও বৈঠক করবেন।
অপর এক বিবৃতিতে তিনি নির্বাচিত এম এন এ দের নিয়া নতুন শাসন তন্ত্র প্রনয়নের আহবান জানান। তাদের মতামতের বাইরে শাসন তন্ত্র চাপাইয়া দেয়া হইলে জনগন তাহা গ্রহন করিবে না। গনতান্ত্রিক সরকারে উত্তরনে প্রেস সেন্সরশিপ প্রত্যাহার এবং রাজনৈতিক কার্যক্রমের উপর আরোপিত নিষেধাজ্ঞা প্রত্যাহারের জন্য সরকারের প্রতি আহবান জানান। পূর্ব পাকিস্তানের বর্তমান অবস্থা পর্যবেক্ষণের জন্য তিনি ইয়াহিয়া খানের প্রতি অনুরোধ জানান। তিনি আওয়ামী লীগের অযোগ্য সংসদ সদস্য দের তালিকা দ্রুত প্রকাশের আহবান জানান। তিনি অবিলম্বে আওয়ামী লীগের উপর হইতে নিষেধাজ্ঞা প্রত্যাহারের আহবান যানান জাতে দলের সদস্যরা সহজেই নিজেদের মধ্যে আলাপ আলোচনা চালাইয়া যাইতে পারে। তিনি অবিলম্বে নির্বাচিত গনপ্রতিনিধিদের হাতে ক্ষমতা প্রদানের আহবান জানান। Bhutto এর প্রতি শ্রদ্ধা জানাইয়া তিনি বলেন তিনি পশ্চিম অংশের সংখ্যাগরিষ্ঠ দলের নেতা তাহার সাহায্য ছাড়া ক্ষমতা হস্তান্তর সম্ভব হইবে না। কথিত উপনির্বাচন সম্পর্কে তিনি বলেন এই নির্বাচন ডিসেম্বরের আগে করা সঠিক হইবে না।
অপর দিকে সংবাদ সংস্থা পিপিআই সৈয়দ বদরুজ্জামান সুত্র উল্লেখ করে জানায় যে আওয়ামী লীগের ৭০ জন এম এন এ এবং ১০৯ জন এম পি এ তাদের নেতা হিসাবে সাবেক মন্ত্রী জহিরুদ্দিন কে গ্রহন করেছে।
পিপিপি এর ৬৫ জন শীর্ষ এম এন এ Bhutto এর সাথে জরুরী বৈঠকের জন্য করাচী এসে পৌঁছেছেন। সাম্প্রতিক সৈয়দ বদরুজ্জামান এবং ইয়াহিয়ার সাথে বৈঠকের বিষয় নিয়া তারা আলোচনা করবেন।

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!