You dont have javascript enabled! Please enable it!

১৫ জুলাই, ১৯৭১ জামাতে ইসলামী

জামায়াতে ইসলামীর অস্থায়ী আমীর মিয়া তোফায়েল কুষ্টিয়ায় এক সমাবেশে বলেন, এক ব্যক্তি এক ভোট নীতি প্রবর্তনের মাধ্যমে প্রেসিডেন্ট ইয়াহিয়া চিরদিনের জন্য পাকিস্তানে বাঙালীদের প্রভুত্ব প্রতিষ্ঠা করে দিয়েছেন। কিন্তু শেখ মুজিবুর রহমান ও তার দল আওয়ামী লীগ নিশ্চিত ক্ষমতা দখল করে দাবি প্রতিষ্ঠার পরিবর্তে বাঙালীদের এক চিরস্থায়ী দুর্ভোগের মুখে ঠেলে দিয়েছেন।
অল পাকিস্তান জামাতে ইসলামী সভাপতি মিয়া মোহাম্মদ তোফায়েল এবং পূর্ব পাকিস্তান সভাপতি অধ্যাপক গোলাম আজম গভর্নর টিক্কা খানের সাথে দেখা করেছেন।
অধ্যাপক গোলাম আজম রাজশাহীতে বলেন শান্তি কমিটি গঠনের উদ্দেশ্য হল নিরীহ দেশপ্রেমিক সাধারণ জনগনের জানমাল রক্ষা করা, দেশের অখণ্ডতা ও স্বাভাবিকতা রক্ষার জন্য যে কোন ত্যাগ স্বীকার করা। তিনি তাদের ভারতীয় প্রচার প্রোপাগান্ডার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান। এই সময়ে তার সাথে ছিলেন পশ্চিম পাকিস্তান থেকে নির্বাচিত জামাত এম এন এ নাজির আহমেদ ও কেন্দ্রীয় নেতা রাজা মোহাম্মদ বাসারাত। তিনি আরও বলেন ১৯৬৫ সালে যুদ্ধে পাকিস্তান জয়লাভ করার পর ভারত পাকিস্তান কে দুর্বল করার জন্য নানা ষড়যন্ত্র করছে। তারা পূর্ব পাকিস্তান দখলের জন্য আগ্রাসী ভুমিকা পালন করছে। আওয়ামী লীগের কথা উল্লেখ করে আজম বলেন মুজিবের ভুল রাজনীতির খেসারত দিতেছে এই অংশের মানুষ। পরে তিনি জামাতের কর্মীসভায় বক্তব্য প্রদান করেন এবং পাবনায় আরেকটি জনসভায় বক্তব্য দেন।

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!