You dont have javascript enabled! Please enable it!

পাকিস্তান আর্মিদের ব্যবহৃত টর্চার সেলে যা থাকতো

“ভাইভা বোর্ড !!”
না, এগুলো কোন বিদ্যালয়ের ব্যবহারিক পরীক্ষার যন্ত্রপাতি নয়। পাকিস্তান আর্মি মুক্তিযোদ্ধাদের ধরে এনে এই রুমের মধ্যে নির্যাতন করতো। এবং বিভিন্ন রকমের নির্যাতনের জন্য ভিন্ন ভিন্ন যন্ত্রপাতি ব্যবহার করতো। আপনারা কি বলতে পারেন এগুলোর কোনটার নাম কী? এবং টর্চার করার সময় এগুলো কোনটা কোন কাজে লাগতো?
This is a recreation of the torture chamber used by the Pakistan army showing some of the instruments that they frequently used to draw their perverted thirst of revenge over the freedom fighters of Bangladesh during the liberation war.
#Sinecide = Genocide of 1971
Photographer: Sandeep Unnithan, Genocide Museum Khulna.
একজন পাঠকের উত্তর –
Mesbha Ul Karim বড় হাতুড়ি ব্যবহার হত হাত পায়ের গিরা ছোটানোর জন্য,চিমটা ব্যাবহার হতো নখ উঠানোর জন্য, কাটিং প্লাস ব্যবহার হতো আঙ্গুল কাটার জন্য, কাঁচি ব্যাবহার হত মানব দেহের পাতলা চামড়া কাটার জন্য,প্লাস ব্যবহার হতো দাঁত উঠানোর জন্য,ভ্রমর ,স্কুরু ড্রাইভার ও বড় আংটা ওয়ালা সূচ টা ব্যাবহার হতো‌ চোখ ওঠানো, নখের ভিতরে দেয়ার জন্য আর সংবেদনশীল অঙ্গে ফোটানোর জন্য,,,,দেখেছি এটা খুলনার মুক্তিযুদ্ধ জাদুঘরে আছে।,,,,,,বীর পুরুষেরা জীবন দিয়েছে,,তবে মুখ খুলে নি,,,, গর্বিত আমি এই দেশের সেই সূর্য সন্তানদের প্রতি,,,যারা দিয়েছে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ,
error: Alert: Due to Copyright Issues the Content is protected !!