You dont have javascript enabled! Please enable it!

৩১ মে, ১৯৭১ শান্তি কমিটি ও রাজাকার

কৃষক শ্রমিক পার্টির প্রধান এ.এস.এম সোলায়মান পাকিস্তান সরকারের প্রতিনিধি হিসেবে জেনেভা যাত্রা করেন ।
কনভেনশন মুসলিম লীগের প্রাদেশিক সাধারণ সম্পাদক এ.এন.এম. ইউসুফ বলেন, ভারতীয় আক্রমণ থেকে পাকিস্তানকে রক্ষা করার জন্য পূর্ব পাকিস্তানিরা প্রস্তুত। তারা আওয়ামী লীগের দেশভাগের উদ্দেশ্য উপলদ্ধি করতে পেরে এখন দলটি ফ্যাসিবাদী কাজের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে।
জামাতের প্রাদেশিক সেক্রেটারি জেনারেল আব্দুল খালেক (খালেক মজুমদার নয়) বলেছেন দেশের মাটি থেকে পাকিস্তান বিরোধীদের উৎখাত করতে হবে।
পিডিপি প্রাদেশিক ভাইস প্রেসিডেন্ট শাহ আজিজ ভারতের সাম্রাজ্যবাদী চক্রান্তের তীব্র নিন্দা করেন এবং দেশ প্রেমিক নাগরিকদের সশস্র বাহিনি কে সহযোগিতা করার আহ্বান জানান। কেন্দ্রীয় শান্তি কমিটির ৩ জন সদস্য টাঙ্গাইল ময়মনসিংহ সফর করে ঢাকায় ফিরে বলেন ময়মনসিংহ এ শান্তিপূর্ণ পরিবেশ বজায় আছে। শান্তি কমিটির কেন্দ্রীয় নেতা ও পিডিপি ভাইস প্রেসিডেন্ট আব্দুল জব্বার খদ্দর চট্টগ্রাম নোয়াখালী সফর করে ঢাকা ফিরে এসে তার অভিজ্ঞতা সংবাদ পত্রকে অবহিত করেন। তিনি জানান এই দুই এলাকার অধিবাসী গন সেনাবাহিনীর গৃহীত কার্যক্রমের প্রশংসা করেছে। ১৯৬০ সাবেক পররাষ্ট্রমন্ত্রী দিপু মনির পিতা ছাত্র লীগ ৩য় কমিটির সাধারন সম্পাদক আব্দুল ওয়াদুদ এর বিয়ের অনুষ্ঠানে শেখ মুজিব সহ আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!