You dont have javascript enabled! Please enable it!

শরণার্থীদের সমস্যা দূর করার জন্য কমিটি গঠন

২২ জুন, ত্রিপুরার শরণার্থী দেখাশােনা করার জন্য ত্রিপুরা সরকার এম.এল.এ দের দুটি কমিটি গঠন করেছেন। কমিটিগুলাের সদস্যগণ বিভিন্ন শিবির পরিদর্শন করবেন এবং সরকারকে তাদের মতামত জানাবেন। অধ্যাপক ইউ, কে, রায়ের সভাপতিত্বে গঠিত একটি কমিটি রাজ্যের উত্তরাঞ্চলের শিবিরগুলাে দেখাশােনা করবেন এবং শ্রীসুনীল দত্তের সভাপতিত্বে গঠিত আর একটি কমিটি রাজ্যের দক্ষিণাঞ্চলের শিবিরগুলাের তত্ত্বাবধান করবেন।
২৩ জুন। আজ বিধানসভায় শরণার্থীদের মধ্যে ড্রাই রেশন দান, রেশন ছাড়া আংশিকভাবে অর্থ দান ও বস্ত্রাদি দেওয়া এবং পিতৃমাতৃহীন শিশু ও দুস্থ মহিলাদের বিশেষ খাদ্যের ব্যবস্থা সম্পর্কে একটি বেসরকারি প্রস্তাব সর্বসম্মতিক্রমে গৃহীত হয়েছে। প্রস্তাবটি একযােগে উত্থাপন করেন তিনজন বিধান সভা সদস্য সর্বশ্রী প্রমােদ রঞ্জন দাসগুপ্ত, ক্ষিতীশ দাস ও সুরেশ চন্দ্র চৌধুরী। মূল প্রস্তাবটি ছিল নিম্নরূপ:
‘বাংলাদেশ থেকে আগত যেসব শরণার্থী শিবিরের বাইরে আছেন তাদেরকে নির্দিষ্ট পরিমাণ শুষক রেশন দেওয়ার জন্য এবং শিবিরের আবাসিক শরণার্থীদেরকে শুষক রেশন ছাড়া নগদ অর্থ, রান্না করার বাসন, পােশাক-পরিচ্ছদ দেয়ার জন্য ও যে যেসব উদ্বাস্তু ছেলেমেয়ে ও মহিলার সঙ্গে তাদের পরিবারের আর কেউ নেই তাদের জন্য আলাদা আলাদা আশ্রয়ের ব্যবস্থা করা এবং রােগী, দুগ্ধপােষ্য শিশু, সন্তানসম্ভবা মহিলাদেরকে যথাযােগ্য খাদ্য দেয়ার জন্য এই সভা সরকারকে অনুরােধ করছেন।

সূত্র: ত্রিপুরা
১ জুলাই, ১৯৭১
১৬ আষাঢ়, ১৩৭৮

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!