You dont have javascript enabled! Please enable it!

২ জানুয়ারী ১৯৭২ঃ মিলিশিয়া, মুক্তিবাহিনী ও মুজিব বাহিনী

সরকার মিলিশিয়াদের জন্য ১১ সদস্য বিশিষ্ট একটি বোর্ড গঠন করেছেন। প্রধানমন্ত্রী তাজ উদ্দিন এই বোর্ডের চেয়ারম্যান। অন্যান্য সদস্যরা হলেন এ এইচ কামরুজ্জামান স্বরাষ্ট্র মন্ত্রী, মওলানা আব্দুল হামিদ খান ভাসানি, মনোরঞ্জন ধর, অধ্যাপক মোজাফফর আহমদ মনি সিং, তোফায়েল আহমেদ এমএনএ, আব্দুর রাজ্জাক এমপিএ, রফিক উদ্দিন ভুইয়া ময়মনসিংহ, গাজী গোলাম মোস্তফা এমপিএ, ক্যাপ্টেন সুজাত আলী এমএনএ। জেলা পর্যায়ে ডিসি মহকুমা পর্যায়ে এসডিওকে কমিটি করার দায়িত্ব প্রদান করা হয়েছে। মিলিশিয়াদের এখন থেকেই রেশন দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।
ঢাকার ইস্কাটন লেডিজ ক্লাবে ২ নং সেক্টরের গেরিলা যোদ্ধা কমান্ডারদের এক সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন ২নং সেক্টর কম্যান্ডার মেজর হায়দার।
নারায়নগঞ্জের পদুঘরে মুজিব বাহিনীর এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন ডাঃ আনিসুজ্জামান। সভায় বক্তব্য দেন নারায়ঙ্গঞ্জ মহকুমা মুজিব বাহিনী প্রধান এন এম চৌধুরী বাচ্চু। আরও বক্তব্য দেন মোবারক হোসেন ও মাহবুবুর রহমান। বক্তারা বলেন শেখ মুজিবের মুক্তি না হওয়া পর্যন্ত তাদের সংগ্রাম চলবে। তারা দেশ পুনর্গঠন কাজে নিয়োজিত হওয়ার জন্য জনগনের প্রতি আহ্বান জানান।

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!